বাংলা ভাষাই সেরা
- রাফিউল রাফি ০৪-০৫-২০২৪

বাংলা ভাষাই সেরা
রাফিউল রাফি

মায়ের মুখে প্রথম শোনা, ভালবাসায় ঘেরা।
আমার বাংলা ভাষাই সেরা।
পদ্মা, মেঘনা, যমুনা, তিস্তা বহমান,
গাছ-গাছালি, পাখ-পাখালি, সুমধুর কলতান।
ঘাটের মাঝি, রাখালের গান ।
নদী মাতা আনে খাদ্যের ফরমান,
কুলকুল রবে বয়ে যায়
আর কখনো বা ডাকে বান।
মাঝে মাঝে মেঠোপথ ধরে ঐ দেখা যায় গ্রাম।
বাঁশঝাড়, আম-জাম, তাল-শুপারির ছায়াঘেরা,
সান্ধপ্রদিপ জ্বলা ঘরে-ঘরে শুনি গীতবিতান।
মায়ের কোলে,
শিশুর বোলে,
ভালবাসায় সিক্ত ডেরা।
আমার বাংলা ভাষাই সেরা।
কৃষাণ-কৃষাণীর মুখে
শুনি গান সুখে দুঃখে।
বণিক, শ্রমিক, কুলি, মজুর সবার কণ্ঠে ভরা
আমার বাংলা ভাষাই সেরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।